Header Ads

Beyond the Clouds Full Movie Review Bangla | Ishaan Khattar | Malavika Mohanan | Goutam Ghose


 

হালকা স্পয়লার ⚠️
🌻আপনারা যারা বলেন বলিউড মুভি দেখিনা,বলিউড সব রিমেক আর ব*স্তা প*চা মুভি বানায়। আমার আজকের রিভিউটি স্পেশালি তাদের জন্য। মুভিটা একবার শুধু দেখুন আমি পার্সোনালি রিকুয়েষ্ট করবো আপনাদের মুভিটা দেখার জন্য। ভাই এই মুভি ভালো লাগবে না এমন একজন ও খুজে পাওয়া যাবেনা। কি দেখালাম আমি,আফসোস হচ্ছে এত বছর ধরে টানা মুভি দেখি আমি,এই মুভির রিভিউ আমার চোখের সামনে আসেনাই বা আমাকে কেউ মুভিটা সাজেস্ট করে নাই।কিছু কিছু মুভির আসলে কোন রিভিউ দিয়ে ভালো লাগার অনুভূতি প্রকাশ করা যায় না। এই মুভিটা তেমনি।
🌻শুরুতেই ধন্যবাদ জানাচ্ছি মুভির পরিচালক Majid Majidi কে। ইরানী এই নির্মাতার নির্মানের গুনের কথা যত বলি ততই কম হয়ে যাবে।আপনারা যারা উনার কাজ দেখেছেন তারাই বলতে পারবেন তিনি কি কত বড় মাপের নির্মাতা। একটা মুভির কথা না বললেই নয়, Children of heaven দেখেছেন নিশ্চই! না দেখে থাকলে এই মুভিটাও দেখে নিয়েন। এই মুভির পরিচালক ছিলেন Majid Majidi. কি অসাধারণ নির্মাণ।মানে মনে হচ্ছিলো এ তো আমাদের চোখের সামনে অহরহ হচ্ছে৷ ঘর থেকে বেরুলেই দেখা যায় সব টা। মানে পুরো মুভিটাই আমার কাছে জীবন্ত লেগেছে।
🌻এবার আমি আসছি মুভির লীড রোলে থাকা Ishaan Khattar এর কথায়। আমি যত টুকু জানি এটাই তার ক্যারিয়ার এর প্রথম মুভি। কি চমক দেখালো ছেলেটা! ঠিক মত কাজে লাগাতে পারলে সে অবশ্যই ইন্ডাস্ট্রি তে কিছু করে দেখাতে পারবে। দুর্দান্ত তো অভিনয়, দুর্দান্ত তার এক্সপ্রেশন। মানে পুরো মুভিতে আমি শুধু তাকেই দেখেছি। অন্যদিকে বোনের চরিত্রে অভিনয় করা Malavika Mohanan কিন্তু দারুণ অভিনয় করেছেন। এছাড়াও মুভিতে কয়েকটা বাচ্চার অভিনয় আমাকে মুগ্ধ করেছে। বিশেষ করে জেল*খানায় ছোটুর অভিনয় তো আমাকে কাদিয়েই ছাড়লো।
🌻মুভিতে দেখানো হয়েছে দুই এতিম ভাই বোনের জীবন কে। এছাড়া দেখানো হয়ে ভাই বোনের ভালোবাসা, একজন সং*গ্রামী নারী চরিত্র, পরিবারের মায়া ভালোবাসা কি জিনিস, একজন ভাই তার বোনের বিপদে কতটা করতে পারে। একটা কথা ভেবে আমার মন খারাপ হচ্ছিলো বার বার।আমার একটা ভাই নাই! মুভির সিনেমাটোগ্রাফি, ব্যাকগ্রাউন্ড মিউজিক, মেকিং, লোকেশন ছিলো দুর্দান্ত। আচ্ছা, মেয়েটাকে নিয়ে ইশান ট্রলারে যাওয়ার সময়ের ওই ব্যাকগ্রাউন্ড মিউজিক টা একদম কলিজায় লেগেছিলো।
🌻আমি একটা জিনিস স্কিপ করে গেছি। আর তা হচ্ছে এ আর রহমান এর মিউজিক। Majid Majidi এর পপরিচালনা আর এ আর রহমান এর মিউজিক সাথে।আর কি লাগে বলুন! এবার তাহলে আমি মুভির প্লট নিয়ে অল্প লিখি।আমির আর তারা দুই এতিম ভাই বোন। আমির ড্রা*গস এর ব্যাবসার সাথে জড়িত। বিভিন্ন যায়গায় সে ড্রাগ*স ডেলিভারি দিয়ে থাকে। অন্যদিকে তার বড় বোন তারা স্বামীর অত্যা*চারে টিকতে পারছিলো না। পরে তাই ঠাই হয় পতিতাল*য়ে।কি করবে! বাচতে তো হবে। পরে তারা কে এক দালাল সেখান থেকে এনে আলদা ভাবে রাখে। কিন্তু তারা তার আগের পেশাতেই রয়ে যায়।
🌻ভাই আমির এতক্ষনও কিচ্ছু জানতো না। একদিন আমির পুলি*শের ধা*ওয়া খেয়ে সেই গলিতে আসে যেখানে তার বোন থাকে। তো সেই ল*ম্পট দালাল আমির কে লুকাতে সাহায্য করে। তো একদিন তারা সেই দালাল কে আঘাত করে নিজেকে রক্ষা করার জন্য। আর সেই দোষে পুলি*শ তাকে ধরে নিয়ে যায়। আমি আর কিছু বলবো না। বাকীটা মুভিতেই দেখে নিন। আমি কতটা গুছিয়ে লিখতে পারলাম জানিনা। তবে আপনারা কষ্ট করে রিভিউটি পড়লেন তাই আপনাদের অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আর হ্যা মুভিটা কিন্তু অবশ্য অবশ্যই দেখবেন।
Beyond The Clouds ( 2017)
IMDb : 6.9 (আরো বেশী থাকা উচিৎ ছিলো)
personal Rating : ❤️
Genre : family / Drama
Run Time : 2 hours
Happy Watching 🥤

 

 রিভিউটি লিখেছেনঃ Mohshina Tushi

 

মুভি ট্রেইলারঃ


 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.