Header Ads

HERA PHERI | PHIR HERA PHERI | Full Movie Review Bangla | Akshay Kumar | Suniel Shetty

 

◾কমেডি জনরার মুভি লাভার অথচ HERA PHERI, PHIR HERA PHERI এই দুটো মুভি দেখেন নাই এমন মুভি লাভার নেই বললেই চলে।বলিউডে নির্মিত বেশ কিছু কমেডি মুভি দেখার সুযোগ হয়েছে আমার। কিন্তু আমার কাছে সবথেকে সেরা লেগেছে এই মুভি দুটো। মানে আমার কাছে মুভি দুটো এতটাই ভালো লেগেছে যে আমি আসলে অন্য মুভির সাথে এই দুটো মুভির তুলনাই করবো না। আপনি একবার দেখা শুরু করলে চেষ্টা করবেন একসাথে দুটো মুভি দেখার।তাহলে আমার মনে হয় বেশী মজা লাগবে। হাসতে হাসতে পেট ব্যথা হয়ে যাবে। মানে এই দুটো মুভি যা শুরু থেকে শেষ অবধি প্রতিটা মিনিটে মিনিটে আপনাকে হাসতে বাধ্য করবে। আমাকে কেউ যদি প্রশ্ন করে আপু আপনার পছন্দের ১০ টা বলিউড মুভির নাম বলেন। আমি প্রথম ৫ টা মুভি তে এই দুটো মুভি রখবো।
◾দুটো মুভির প্রধান চরিত্রে ছিলেন Paresh Rawal (Baburao), Sunil Shetty (Ghanshyam)এবং Akshay kumar (Raju).একটা কমেডি মুভিতে যদি এই চরিত্র গুলো একসাথে থাকে তাহলে আর কি লাগে মুভিতে। এছাড়াও মুভির দ্বিতীয় পার্টে রয়েছেন Johnny Lever ( Munna bhai), Rajpal Yadav ( pappu), Manoj Joshi (kachra seth) সহ আরো অনেকেই। মুভির প্রধান প্রধান চরিত্র গুলোই মুভি দুটোকে এত চমৎকার করে তুলেছে। এত সুন্দর অভিনয় মানুষ কিভাবে করতে পারে! বিশেষ করে বাবু ভাইয়ার ডায়লগ গুলো তো অস্থির ছিলো। জোর করেও হাসি চেপে রাখতে পারি নাই। অনেকেই দেখলাম মন্তব্য করেছেন দ্বিতীয় পার্ট নাকি অত ভালো লাগে নাই। কিন্তু ব্যক্তিগত ভাবে বলছি, আমি দ্বিতীয় পার্ট দেখেই বেশী মজা পেয়েছি।
◾কমেডি মুভির গানের দিকে অনেকেই কনসেন্ট্রেশন দেয় না খুব একটা। তবে আমার কাছে মুভি দুটোর গান গুলো বেশ ভালো লেগেছে।আর মুভির সব থেকে যে বিষয়টি চমৎকার লেগেছে তা হচ্ছে প্রত্যেক অভিনয় শিল্পীর ন্যাচারাল অভিনয়। মানে জোর করে হাসানোর মত সস্তা কোন কমেডি ছিলো না মুভিতে। যারা মুভি দুটো দেখেছেন তারা নিজেদের মতামত শেয়ার করবেন তো এবার আমি খুব অল্প করে মুভির প্লট নিয়ে লিখবো। জানি মোটামুটি সবাই মুভির গল্প জানেন তবুও আমি অল্প করে লিখবো।
হালকা স্পয়লার ⚠️
🤡HERA PHERI (2000)
🤡Genre : Comedy
🤡Director : Priyadarshan
🤡IMDb : 8.2
🤡personal Rating : 10/10
◾মুভির শুরুতে দেখা যায় একজন বাড়িওয়ালা Paresh Rawal (বাবু ভাইয়া) এর বাড়িতে Akshay kumar এবং Sunil Shetty দুজন ভাড়াটে থাকে। এদের তিন জনের স্বপ্ন হচ্ছে বড়লোক হওয়া।কিন্তু বড়লোক হওয়া তো আর মুখের কথা নয়। এজন্য তাদের অনেক সমস্যার মুখোমুখি হতে হয়েছে। কিন্তু সে সমস্যা গুলো কমেডি দিয়ে চমৎকার ভাবে ফুটিয়ে তোলানো হয়েছে।তাদের বাসার টেলিফোনে একটা ফোন আসে। আর তাই নিয়ে যত ঘটনা। এই ফোন টাই যেন তাদের বড়লোক হবার পথ দেখিয়ে যাচ্ছে। কে করেছে ফোন! কেনই বা ফোন আসে, আর এই ফোন আসার সাথে তাদের বড়লোক হবার কি সম্পর্ক?তারা কি তাদের স্বপ্ন কে সফল করতে পেরেছিলো!! আমি আর কিচ্ছু বলছি না। বাকীটা আপনারা মুভিতেই দেখে নিন।
🤡PHIR HERA PHERI (2006)
🤡Genre : Comedy
🤡Director : Neeraj Vohra
🤡IMDb : 6.9
🤡personal Rating : ♥/10
◾আচ্ছা আপনারা যারা মুভির প্রথম পার্ট দেখেছেন তারা মোটামুটি দ্বিতীয় পার্ট বুঝতে পারবেন। প্রথম পার্টের একদম শেষে দেভী প্রসাদ তার নাতনী কে ফিরে পেয়ে খুশি হয়ে মুক্তিপনের টাকা গুলো সব Paresh Rawal, Akshay Kumar এবং Sunil Shetty কে দিয়ে দেয়। এবং সেই টাকা পেয়ে তারা রাতারাতি বড়লোক হয়ে যায় তারা।আরাম আয়েশের কমতি ছিলো না তাদের জীবনে। কিন্তু এবার তাদের মাথায় চাপে আরো বেশী টাকা পাবার ভূত। তারা যে ফোনের মাধ্যমে টাকার খোজ পেয়েছিলো সেই টেলিফোন কে প্রতিদিন পূজা করতো বাবু ভাইয়া। তো একদিন তাদের সেই টেলিফোনে আবার কল আসে। রাজু ফোন রিসিভ করে জানতে পারে বিশাল এক অফারের কথা। টাকা জমা দিলে মাত্র ২১ দিনে ডাবল টাকা পাওয়া যাবে বলে জানানো হয় সেই ফোন কলের মাধ্যমে।তারপর কি হবে! বেশী লোভ করা কখনই ভালো নয়। তারা তাদের সব জমানো টাকা জমা দিয়ে আসে সেই অফিসে। কিন্তু ২১ দিন পর গিয়ে দেখে সব ভন্ড।সেখানে কোন অফিস নেই। টাকা নিয়ে ভেগে গেছে।
◾আমি তো অল্প করে দুটো মুভির ঘটনা শেয়ার করেই দিলাম। এবার বাকীটা আপনারাই দেখে নিন। কমেডি মুভি লাইফে অনেক দেখেছি। কিন্তু এই মুভি দুটো আমার লাইফে দেখা কমেডি মুভির তালিকার শীর্ষ তম স্থানে থাকবে সব সময়। তো যারা এখনো দেখেন নাই তারা ঝটপট দেখে ফেলুন। আর মুভি দুটো ইউ টিউবেই পেয়ে যাবেন। আর আমার লিখার কোথাও ভূল ত্রুটি থাকলে তা মার্জনা করবেন। কষ্ট করে রিভিউটি পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥
Happy Watching 🥤


রিভিউটি লিখেছেনঃ Mohshina Tushi

 

মুভি ট্রেইলারঃ 


 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.